Bangla Jokes No. 10206: মহামুল্য বক্তব্য

একবার মোল্লা নাসিরুদ্দিন হোজ্জাকে এক অনুষ্ঠানে বক্তব্য দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হল। মঞ্চে উঠে তিনি জিজ্ঞেস করলেন, আমি কী বলব তোমরা কি তা জানো? শ্রোতারা "না" উত্তর দিল। তখন তিনি ঘোষণা করলেন, আমি কী বলব সে ব্যাপারে যাদের কোন ধারণা নেই এমন লোকদের উদ্দেশ্যে বক্তব্য দেয়ার কোন ইচ্ছা আমার নেই। এই বলে তিনি অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন।

This funny emoji for Bangla Jokesউপস্থিত লোকজন লজ্জিত বোধ করল এবং পরের দিন তাকে আবার ডেকে বলল। এবারও তিনি একই প্রশ্ন করলে সবাই উত্তরে হ্যাঁ বলল। তাই নাসিরুদ্দিন বললেন, আচ্ছা, যেহেতু আমি কী বলব সেটা আপনারা জানেনই তাহলে আর সময় নষ্ট করব না! এই বলে তিনি আবারও অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন। 

এবার লোকজন সত্যিই আহাম্মক হয়ে গেল; কী বলবে, কী করবে ভেবে পেল না। তারা আরও একবার চেষ্টা করার সিদ্ধান্ত নিল এবং পরের সপ্তাহে কথা বলার জন্য মুল্লাকে আবার আমন্ত্রণ জানালো।

আবারও তিনি একই প্রশ্ন জিজ্ঞেস করলেন - আপনারা কি জানেন আমি কী বলব? এবার লোকজন প্রস্তুত ছিল। তাদের অর্ধেক উত্তর দিল "হ্যাঁ" এবং অন্য অর্ধেক "না" উত্তর দিল। কিন্তু নাসিরুদ্দিন বললেন, আমি যা বলব সেটা যারা জানেন তারা যারা জানেননা তাদের বলে দিন। এই বলে তিনি এবারও অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন