Bangla Jokes No. 10124: ধর্মীয় সহনশীলতা

(১)
একজন ভারতীয়-নাস্তিক একজন বাংলাদেশী-নাস্তিক নিজ নিজ দেশের ধর্মীয় সহনশীলতা নিয়ে আলোচনা করছে

বাংলাদেশী নাস্তিক বলছে, 'আমি বাংলাদেশে বসে মুসলমানদের নবি মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে যা ইচ্ছা তাই লিখতে পারি; ইচ্ছা মতো গালি দিতে পারি।  কিন্তু আমাকে কেউ কিছুই বলবে না। "

তখন ভারতীয় নাস্তিক বলল, 'ভারত ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমিও ভারতে বসে মুসলমানদের নবি মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে যা ইচ্ছা তাই লিখতে পারি; ইচ্ছা মতো গালি দিতে পারি।  কিন্তু আমাকে তো কেউ কিছুই বলবেনা। বরং বিজেপি, বজরং, শিবসেনার মত দল আমাকে মাথায় নিয়ে নাচবে। এমনকি ভারত সরকার আমাকে পদ্মভূষণ, ভারতরত্নের মত যে কোন একটা রাষ্ট্রীয় পুরস্কারও দিতে পারে। '


This laughing emoji has been used to illustrate and enhance the amusement of the Bangla Jokes that has been told in this post.
(২)
একজন বাংলাদেশী ও একজন ভারতীয়ের মধ্যে কথোপকথন চলছে। 

বাংলাদেশীঃ বাংলাদেশে হিন্দুরা ইচ্ছে মত ঢাক-ঢোল পিটিয়ে, লাইটিং সাজিয়ে পুজা করে আনন্দ-ফুর্তি করতে পারে।  কেউ কোন বাধা দেয় না।  বরং সরকার পুলিশ দিয়ে নিরাপত্তা বিধান করে। 

ভারতীয়ঃ ভারতেও হিন্দুরা ইচ্ছে মত ঢাক-ঢোল পিটিয়ে, লাইটিং সাজিয়ে পুজা করে, আনন্দ-ফুর্তি করে।কারো কোন বাধা দেয়ার প্রশ্নই ওঠেনা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন